শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

Dip News24.com
শুক্রবার ● ১৭ নভেম্বর ২০২৩
প্রথম পাতা » আইন-শৃংখলা » তজুমদ্দিনের মেঘনায় ট্রলার ডুবিতে এক জেলে নিখোঁজ
প্রথম পাতা » আইন-শৃংখলা » তজুমদ্দিনের মেঘনায় ট্রলার ডুবিতে এক জেলে নিখোঁজ
৪৩৪ বার পঠিত
শুক্রবার ● ১৭ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তজুমদ্দিনের মেঘনায় ট্রলার ডুবিতে এক জেলে নিখোঁজ

---

এম, নুরুন্নবী ।।


ভোলার তজুমদ্দিনের মেঘনা নদীতে ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে ৪ জেলেসহ একটি জেলে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে।  এসময় তিনজনকে উদ্ধার করা গেলেও বাদশা মিয়া (৫০) নামের এক জেলে নিখোঁজ রয়েছে। সে মলংচড়া ইউনিয়নের মৃত মজিবল হকের ছেলে।


১৭ নভেম্বর (শুক্রবার) দুপুর ২ টার দিকে ৪ জেলে মলংচড়া সিডার চর থেকে মির্জাকালু ঘাটে আসার সময় সফিক মাঝির ট্রলার দূর্ঘটনার কবলে পড়ে।


উদ্ধার হওয়া শফিক মাঝী জানান, তীরের উদ্দেশ্যে আসার সময় মাঝ নদীতে পৌছলে ডেউয়ের ধাক্কায় নৌকা উলটে যায়। পাশে মাছ ধরারত অন্য জেলেরা আমাদের তিনজনকে উদ্ধার করলেও বাদশা মিয়াকে পাওয়া যায়নি।


মলংচড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরনবী শিকদার বাবুল জানান, তিনি নৌকা ডুবির সংবাদ পেয়ে উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।  নিখোঁজ জেলেকে খুঁজতে কয়েকটি ট্রলার পাঠানো হয়েছে নদীতে। সন্ধ্যা ছয়টা পর্যন্ত নিখোঁজ বাদশা মিয়াকে পাওয়া যায়নি।


তজুমদ্দিন থানা অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ বলেন, উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে নৌকা ডুবির সংবাদ পেয়েছি। নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারের চেস্টা চলছে।


এদিকে, উপজেলা প্রশাসন ও রেডক্রিসেন্ট এর পক্ষ হতে সমুদ্রে ঘূর্ণিঝড় মিধিলি সৃষ্টি হওয়ার পর থেকে সতর্কবার্তা জানিয়ে এলাকায় স্বেচ্ছাসেবকরা মাইকিং ও প্রস্তুতি গ্রহন করলেও অনেক জেলে ট্রলার মাছ ধরার জন্য নদীতে যায়। নদীতে স্বাভাবিকের চেয়ে ৪-৫ ফুট উচ্চতায় পানি বৃদ্ধি পায়। সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টিপাত ও দুপুরের দিকে প্রচন্ড বাতাস বইতে শুরু করে। এতে কোন স্থান থেকে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতির সংবাদ এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে চরাঞ্চলে ফসলের ক্ষয়ক্ষতি হওয়ার আশংকা রয়েছে।





আর্কাইভ