শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

Dip News24.com
বৃহস্পতিবার ● ২ নভেম্বর ২০২৩
প্রথম পাতা » আন্তর্জাতিক » চরফ্যাশনে নানা আয়োজনে জাতীয় যুব দিবস উদযাপন
প্রথম পাতা » আন্তর্জাতিক » চরফ্যাশনে নানা আয়োজনে জাতীয় যুব দিবস উদযাপন
২০৭ বার পঠিত
বৃহস্পতিবার ● ২ নভেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চরফ্যাশনে নানা আয়োজনে জাতীয় যুব দিবস উদযাপন

আমিনুল ইসলাম, চরফ্যাশন।।

চরফ্যাশনে নানা আয়োজনে জাতীয় যুব দিবস উদযাপন

স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলার চরফ্যাশনে জাতীয় যুব দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে।

বুধবার (১নভেম্বর ২০২৩) সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে এই দিবস উদযাপন করা হয়।
দিবসটি উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা, যুব ঋণের চেক বিতরণ ও যাতায়াত ভাতা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নওরিন হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র মো. মোরশেদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা বেগম, যুবলীগ নেতা ইউসুফ হোসাইন ইমন, ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ চরফ্যাশন উপজেলা শাখার সভাপতি মনির আসলামী। এছাড়াও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাসহ বিভিন্ন সামাজিক ও যুব সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে যুব নেতা ইউছুফ হোসাইন ইমন বলেন, আমাদের যুবসমাজকে পরিপূর্ণ দক্ষ, আধুনিক ও সচেতনরূপে গড়ে তোলার লক্ষ্যে সরকার দক্ষতা বৃদ্ধিমূলক বিভিন্ন প্রশিক্ষণ প্রদান করছে। তিনি বলেন, ‘তাদের অনেকেই আজ সফল আত্মকর্মী হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। এদেশের প্রশিক্ষিত যুবরা বিদেশেও কর্মসংস্থানের সুযোগ করে নিয়েছে এবং দেশের জন্য মূল্যবান বৈদেশিক মুদ্রা অর্জন করছে।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন বলেন, আওয়ামী লীগ ১৯৯৬ সালে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাওয়ার পর থেকেই জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে যুবসমাজকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করার লক্ষ্যে দেশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। পরবর্তীতে ২০০৮ সালের নির্বাচনে জয়লাভের পর থেকে যুবসমাজকে দক্ষ মানবসম্পদে উন্নীত করার লক্ষ্যে তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন কারিগরি, বৃত্তিমূলক এবং কৃষিভিত্তিক বহুমুখী প্রশিক্ষণ প্রদান করে আসছে বলে জানান জয়নাল আবেদিন আখন।





আর্কাইভ